প্রধান শিক্ষকের মাইকে ঘোষণা, ভর্তির জন্য টাকা হাতে রাখবেন!

কুমিল্লার বার্তা ডেস্ক ● ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলছি, আগামীকাল (আজ শনিবার) সকাল ১১টায় ফলাফল ঘোষণা করা হবে। আপনার সন্তানদের ভর্তির জন্য তিন থেকে সাড়ে তিন হাজার টাকা হাতে রাখবেন। আর শিক্ষকদের উদ্দেশ্যে বলছি, পরীক্ষার প্রশ্নপত্র রেখে দিবেন। কোনো পরীক্ষার্থী যেন প্রশ্ন নিয়ে যেতে না পারে সে দিকে কঠোর নজর রাখবেন।

শুক্রবার সকালে কুমিল্লার লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা চলাকালে উচ্চস্বরে মাইকে এমন ঘোষণা দেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্লা। মাইকে প্রধান শিক্ষকের এমন ঘোষণায় পরীক্ষার্থীসহ পরীক্ষার্থীদের জন্য অপেক্ষমান অনেক অভিভাবক বিব্রত হন।

পরীক্ষার্থীদের জন্য অপেক্ষমান কয়েকজন অভিভাবক এ সময় একে অপরের সঙ্গে তাঁদের প্রতিক্রিয়ায় বলেন, পরীক্ষার পূর্বে অথবা আবেদনপত্র নেয়ার সময় এমন ঘোষণা না দিয়ে পরীক্ষা চলাকালে একাধিকবার উচ্চ স্বরে মাইকে এমন ঘোষণা দেয়া এবং পরীক্ষার প্রশ্নপত্র রেখে দেয়া কতটুকু সমুচীন হয়েছে।

ভর্তি পরীক্ষা শেষে একাধিক শিক্ষার্থী অভিযোগ করেন, পরীক্ষা চলাকালে উচ্চস্বরে মাইকে হঠাৎ এমন ঘোষণা শোনে পরীক্ষায় তাদের মনোযোগে নেতিবাচক প্রভাব ফেলেছে। তাছাড়া, প্রশ্নপত্র রেখে দেয়ায় কী ধরণের প্রশ্ন এসেছে তারা বাসায় গিয়ে বা অভিভাবকদের দেখাতে পারবে না।

পরীক্ষার প্রশ্নপত্র রেখে দেয়ার বিষয়টি সম্পর্কে কয়েকজন অভিভাবক জানতে চাইলে, ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. কোরবান আলী বলেন, প্রশ্নপত্র রেখে দেয়া আমাদের বিদ্যালয়ের নিয়ম। তাছাড়া, মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র কী শিক্ষার্থীদের দেয়? একই ভাবে জবাব দিলেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কে.বি.এম মাহবুবুর রহীম।

এ ব্যাপারে লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্লার কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কে কী ভাবে নিবেন, এটি আমাদের দেখার বিষয় নয়, আমাদের নিয়ম যা, তা ই করা হয়েছে।