চান্দিনায় ছাত্রলীগ কর্মী রাসেলের উপর সন্ত্রাসী হামলা

কুমিল্লার বার্তা ডেস্ক ● চান্দিনা উপজেলার ২নং বাতাকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মো: রাসেলের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। ১লা জানুয়ারী সকালে রাসেলের উপর হামলা চালায় স্থানীয় সন্ত্রাসী এ কে এম মাহমুদুল হাসান মৃদুল, নকিব মুন্সি ও সাজু। হামলার পর মুমূর্ষ অবস্থায় রাসেলকে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে চিকিৎসা দেওয়া হয়। সেখানেও সন্ত্রাসীরা তার উপর হামলা করে।

পরে কুমিল্লা মেডিকেল কলেজে চিকিৎসা দেওয়া হয়। তার মাথা এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র-সস্ত্র দিয়ে আঘাত করে সন্ত্রাসীরা। রাসেল নিমসার জুনাব আলী কলেজ ছাত্রলীগের সংগঠক। মোহনপুর গ্রামের মফিজুল ইসলামের ছেলে রাসেল। এই ঘটনায় চান্দিনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। রাসেলের পরিবার থেকে জানায়, চান্দিনা এলাকা ও নিমসার জুনাব আলী কলেজে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত এ কে এম মাহমুদুল হাসান মৃদুল, নকিব মুন্সি, সাজুসহ তার সহযোগিরা। মৃদুলের নেতৃত্বে ১৫-২০ জনের একটি গ্রুপ সর্বক্ষণ বিভিন্নভাবে সাধারণ মানুষকে উত্যক্ত করে বলে জানা যায়। এছাড়াও বহিরাগতদের নিয়ে জুনাব আলী কলেজে মেয়েদের উত্যক্ত করার অভিযোগ রয়েছে।

গত কয়েকদিন আগে এর প্রতিবাদ করে রাসেল। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে মৃদুলের নেতৃত্বে ১লা জানুয়ারী রাসেলের উপর পরিকল্পিত হামলা হয়। পরে স্থানীয় লোকজন রাসেলকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। সন্ত্রাসীরা সেখানেও রাসেলের উপর হামলা চালায়।

এই ঘটনায় সন্ত্রাসীদের দৃষ্টান্ত মূলক বিচার দাবী করেছে চান্দিনা উপজেলা ছাত্রলীগ ও নিমসার জুনাব আলী কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরিবার থেকে জানানো হয়েছে, মৃদুলসহ তার সহযোগীদের নাম উল্লেখ করে চান্দিনা থানায় অভিযোগ দেওয়া হয়েছে। এ পর্যন্ত মামলাটি এজাহারভুক্ত করা হয় নাই বলে জানা গেছে।