লাকসামে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত

মুজিবুর রহমান দুলাল ● টেকনিক্যাল পদমর্যাদা, বেতনস্কেলসহ ৪ দফা দাবিতে বাংলাদেশ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন (বিএইচএএ) মঙ্গলবার দ্বিতীয় দিনের মত লাকসামে কর্ম বিরতি পালন করেছে। গত সোমবার থেকে এ কর্ম বিরতি শুরু হয়।

এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ওইদিন সকাল সাড়ে আটটা থেকে বিকাল তিনটা পর্যন্ত লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপেক্সে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীবৃন্দ এ কর্ম বিরতি পালন করেন। এ সময় বাংলাদেশ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন’র (বিএইচএএ) দাবি বাস্তবায়ন পরিষদের লাকসাম উপজেলার প্রধান সমন্বয়ক মোঃ সাইফুল ইসলাম খান ও সদস্য সচিব মোঃ আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

এসোসিয়েশনের দাবি বাস্তবায়ন পরিষদের লাকসাম উপজেলার প্রধান সমন্বয়ক মোঃ সাইফুল ইসলাম খান জানান, তাঁদের বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা, মাঠ,ভ্রমন ও ঝুঁকি ভাতা মূল বেতনের ৩০% হারে প্রদান, প্রতি ৬ হাজার জনগোষ্ঠির জন্য ১জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ ও দ্রুত সময়ের মধ্যে শূন্য পদে নিয়োগ এবং ১০% পোষ্য কোটাসহ চার দফা দাবিতে দীর্ঘ বছর দরে বাংলাদেশ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন (বিএইচএএ) বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

তিনি আরও জানান, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর তৎকালীন ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসোসিয়েশনের চার দফা ন্যায্য দাবি বাস্তবায়নের ঘোষণা দিলেও আজ পর্যন্ত তা কার্যকর হয়নি। তাঁরা অনতিবিলম্বে এ দাবি বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ কর্মসূচি অব্যহত থাকবে।