কুমিল্লায় ছিনতাইকারীদের গুলিতে ৫ পুলিশ আহত

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় পুলিশ ও ছিনতাইকারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই এসআইসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে জেলার আদর্শ সদর উপজেলার বারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। অস্ত্র ও গুলিসহ ৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকালে গ্রেফতারকৃত ৪জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে শুক্রবার ভোরে নগরীর টিক্কাচর ব্রিজ এলাকায় পৃথক অভিযানে অস্ত্রসহ আক্তারুজ্জামান ইমন নামে এক অস্ত্র বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, কুমিল্লা নগরীর রাণীর দীঘির পাড় এলাকায় বুধবার রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আমিনুর রহমান নামে বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তা নিহত হন। এ ঘটনায় ঘাতকদের গ্রেফতারে কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়ার নেতৃত্বে বৃহস্পতিবার রাতে অভিযানে নামে পুলিশ।

এ ঘটনায় জড়িত সন্দেহে নগরীর ২য় মুরাদপুর এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে সুমন ওরফে ডাকাত সুমন ওরফে গালকাটা সুমন (৩২), হারুন মিয়ার ছেলে রুবেল (২৬) এবং চর্থা থিরাপুকুরপাড় এলাকার তাহের মিয়ার ছেলে জামালকে (২৫) আটক করা হয়।

গত বুধবার রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত আমিনুর রহমান

এদের মধ্যে সুমনের স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য পুলিশ তাকে নিয়ে ওই রাতে বারপাড়া এলাকায় অভিযান চালায়। সেখানে একটি ব্রিকফিল্ড সংলগ্ন ঝোপ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় দেশিয় তৈরি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

অস্ত্র উদ্ধার শেষে ফেরার পথে গ্রেফতারকৃত সুমনের সহযোগী ছিনতাইকারীরা বারপাড়া এলাকায় পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ ও ছিনতাইকারীদের মধ্যে গুলি বিনিময় ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে পুলিশের দুই এসআই আহসান হাবিব, মজনু, এএসআই ও দুইজন কনস্টেবল আহত হন। তাদের কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, অস্ত্র এবং পুলিশের উপর হামলার ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা বেসরকারি কোম্পানির কর্মকর্তা আমিনুর রহমান হত্যাকাণ্ডের সাথে জড়িত রয়েছে। এদের মধ্যে সুমনের বিরুদ্ধে ডাকাতি, ২টি ছিনতাইসহ ৭টি মামলা এবং রুবেলের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

এদিকে শুক্রবার ভোরে নগরীর টিক্কাচর ব্রিজ এলাকায় পৃথক অভিযান চালিয়ে নগরীর ভাটপাড়া এলাকার আরিফুজ্জামান ইমন (৪০) নামে এক অস্ত্র বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে একটি পাইপগান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের শুক্রবার বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।