কুমিল্লায় আবারো ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধে’ শামীম (৩০) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ডিবির এক এসআই ও ২ কনস্টেবল আহত হয়েছেন। এসময় একটি পাইপ গানসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। শনিবার দিবাগত গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন জেলার চান্দিনার ছয়গড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

ডাকাত শামীম চান্দিনার কাসেমপুর গ্রামের সাদেকুর রহমানের ছেলে।

ডিবি সূত্রে জানা যায়, জেলার চান্দিনার ছয়গড়িয়ায় একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেনের নেতৃত্বে ডিবির একটি টিম সেখানে পৌঁছে। এসময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে শামীম গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হয়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

অভিযানে অংশ নেয়া ডিবির এসআই শাহ কামাল আকন্দ জানান, ডাকাত দলের গুলিতে ডিবির এসআই হুমায়ুন, কনস্টেবল কামাল ও দেলোয়ার আহত হয়েছে। তাদেরকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড কার্তুজসহ একটি পাইপ গান, ৩টি চাপাতি ও ২টি রামদা উদ্ধার করা হয়েছে।

গত ২৩ ডিসেম্বর দেবিদ্বারে ডিবি পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে নিহত দুই ডাকাত

তিনি আরও জানান, নিহত ডাকাত শামীমের বিরুদ্ধে চান্দিনা, কোতয়ালি, সদর দক্ষিণ ও দেবিদ্বার থানাসহ বিভিন্ন থানায় অন্তত ১২টি ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। এ ঘটনায় চান্দিনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

এর আগে গত ২৩ ডিসেম্বর কুমিল্লার দেবিদ্বারে ডিবি পুলিশের সাথে কথিত বন্ধুকযুদ্ধে দুই ডাকাত নিহত হয়।