কুমিল্লায় চলন্ত বাসে এক কন্যা শিশুর জন্ম দিলেন মা

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় বাসে এক নবজাতকের জন্ম দিয়েছেন নাসিমা আক্তার নামের একজন নারী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে ঢাকা-লাকসাম রোডের তিশা ট্রান্সপোর্ট পরিবহনের ঢাকা মেট্রো ব-১৪-৯১৬৭ নাম্বার গাড়িতে। মঙ্গলবার সকাল ৮টায় রাজধানীর সায়দাবাদ বাস টার্মিনাল থেকে মোঃ সাদ্দাম মিয়া তার সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছিলেন।

বাসটি কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড পৌঁছালে বাসের ভেতরই মহিলার প্রসব বেদনা ওঠে। বিষয়টি বুঝতে পেরে বাসটির চালক মোঃ সাইফুল তার সুপারভাইজার মোঃ হাসান এর সহযোগিতায় গাড়িটি পাদুয়ার বাজার বিশ্বরোডে সাইড করে দেন। পরে বাসটির মহিলা যাত্রীদের সহযোগিতায় ঐ নারী একজন কন্যা সন্তানের জন্ম দেন।

পুরো ঘটনার সময় মহিলার স্বামী মোঃ সাদ্দাম মিয়া উপস্থিত ছিল। পরে গাড়িটির ড্রাইভার ও সুপার ভাইজারের সহযোগিতায় স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। কর্তব্যরত ডাক্তার মা ও শিশু দু’জনেই সুস্থ আছে বলে জানান।

অপরদিকে বাসটির মালিক এবং তিশা ট্রান্সপোর্ট পরিবহন ঢাকা প্রান্তের ম্যানেজিং ডিরেক্টর মোঃ রায়হান জামিল রিপন পুরো ঘটনাটি জানেন। তারপর তিনি তাৎক্ষনিক ভাবে মা- মেয়েকে হাসপাতালে নেওয়ার খরচ বহন করতে গাড়িটির ড্রাইভারকে নির্দেশ দেন।

এবিষয়ে তিশা ট্রান্সপোর্ট এক্সক্লুসিভ লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর কাজী মোতাহার হোসেন জানান, তিশা ট্রান্সপোর্ট এক্সক্লুসিভ লিঃ থেকে এই কন্যা সন্তান ও তার বাবা মার ঢাকায় যাতায়াত খরচ আজীবন উন্মুক্ত থাকবে।

এই কন্যা সন্তানের জন্য কোম্পানির পক্ষ থেকে পরে আরও বিশেষ সুযোগ-সুবিধা দেওয়ার ঘোষনা দেওয়া হয়।

উল্লেখ্য মহিলাটির বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলায় অবস্থিত।