কুমিল্লায় নকল গ্যাস সিলিন্ডারে সয়লাব; ৪৩টি আটক

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় নকল গ্যাস সিলিন্ডার বহনকারী নছিমন গাড়িসহ চালক রহমত উল্লাহকে (৩৫) আটক করেছে থানা পুলিশ। মুরাদনগর উপজেলার ধনিরামপুর বাজার থেকে গাড়িটি আটক করা হয়। আটক নছিমনের চালক রহমত উল্লাহ বাঞ্ছারামপুর থানার কালিকাপুর গ্রামের আব্দুল বাতেনের ছেলে। এসময় বসুন্ধরাসহ তিন ব্র্যান্ডের মোট ৪৩টি গ্যাস সিলিন্ডার আটক করে পুলিশ।

পুলিশ জানায়, নকল বসুন্ধরা এলপি গ্যাসসহ বিভিন্ন কোম্পানির ৪৩টি গ্যাস সিলিন্ডার বহনকারী নছিমনসহ ড্রাইভার রহমত উল্লাহকে সোমবার (১৮ ডিসেম্বর) আটক করা হয়। তার দেওয়া তথ্যে আমরা কোম্পানির ডিলারসহ হোমনা থানায় গিয়ে সিলিন্ডারের মালিক ও দোকান শনাক্ত করতে সক্ষম হলেও টের পেয়ে মালিক মোস্তফা পালিয়ে যান।

হোমনা থানার মোস্তফা ট্রেডার্সের মালিক মোস্তফা গা ঢাকা দেওয়ায় এ বিষয়ে তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে অবস্থিত বসুন্ধরা এলপি গ্যাসের ডিলার আরাফাত এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. মহসিন হায়দার বলেন, বসুন্ধরার সিলিন্ডার মোড়ক ও অত্যাধুনিক নিরাপদ প্লাস্টিক দিয়ে সঠিক ওজন দিয়ে মান নিয়ন্ত্রণ করা থাকে। এ সিলিন্ডার নিরাপদে ব্যবহার করা যায় এবং এর মান নিয়েও সন্তুষ্ট থাকেন ভোক্তারা। নকল রোধে প্রশাসনকে আরো নজরদারি বাড়াতে হবে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, বসুন্ধরাসহ তিন ব্র্যান্ডের মোট ৪৩টি গ্যাস সিলিন্ডারসহ একটি নছিমন গাড়ি ও তার চালককে আটক করেছি।

কোম্পানির প্রতিনিধিরা থানায় এসেছেন। তারা বলছেন সিলিন্ডারগুলো নকল। এই বিষয়ে তদন্ত চলছে।