কুমিল্লা কেন ফাইনালে নেই, মানুষ জেনে গেছে… (ভিডিও)

কুমিল্লার বার্তা ডেস্ক ● বাংলাদেশের প্রিমিয়ার লিগের চতুর্থ আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে পঞ্চম আসরের চ্যাম্পিয়ন হয়েছে রংপুর রাইডার্স। তবে রংপুরের জায়গায় ফাইনাল খেলার কথা ছিল কুমিল্লা ভিক্টরিয়ান্সের। জোর গলায় এমন দাবি তুলেছে কুমিল্লা ভিক্টরিয়ান্সের কর্ণধার মোস্তফা কামাল। বিষয়টি এখনো মেনে নিতে পারেননি সাবেক বিসিবি কর্তা মোস্তফা কামাল।

ফাইনালে জায়গা করে নেয়ার লড়াইয়ে রংপুর ও কুমিল্লার ম্যাচে বৃষ্টি বাধা দেয়ায় কয়ালিফায়ার ম্যাচটি অনেক তর্ক বিতর্কের পর রিজার্ভ ডে’তে গড়ায়।

প্লেয়িং কন্ডিশনে রিজার্ভ ডে না থাকার পরও খেলা রিজার্ভ ডে’তে গড়ানোয় অসন্তুষ্ট সাবেক আইসিসি সভাপতি। বিসিবির নিয়ম অনুযায়ী, বৃষ্টিতে ম্যাচের ওভার কাটা গেলে পাঁচ ওভারে ম্যাচের ফয়সালা হবে।

সেটাও সম্ভব না হলে সুপার ওভারে ভাগ্য নিধারন হবে দু’দলের। বল মাঠে গড়ানোর মত অবস্থা না থাকলে গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দল পরের রাউন্ডে জায়গা করে নিবে। রংপুরের বিপক্ষে কয়ালিফায়ার ম্যাচে সেটা হয়নি।

‘আমাদের খেলা শেষ হয়ে গেল। অথচ আমাদের তো ফাইনাল খেলার কথা ঢাকার সাথে। আমার কোন আক্ষেপ নেই। আমি একটা ব্যাখ্যা দেয়ার চেস্টা করছি। আমাদের ঢাকার সাথে ফাইনাল ম্যাচ খেলার কথা ছিল। নিয়ম অনুযায়ী সেটাই হওয়ার কথা।’ যমুনা টিভিকে এভাবেই বলছিলেন মোস্তফা কামাল।

কুমিল্লার এই কর্ণধারের দাবি, রংপুরের বিপক্ষে ম্যাচে কি হয়েছে সেটা দেশের মানুষের কাছে স্পষ্ট। আলাদা করে বলার কিছু দেখছেন না তিনি। চাপা ক্ষোভ নিজের ভেতরের জমা রাখলেন সাবেক বিসিবি সভাপতি।

‘দেশের মানুষ জানে বিষয়টি। কেন আমরা ফাইনাল খেলতে পারিনি, এটাও দেশের মানুষ জেনে গেছে… আমার ব্যাখ্যার প্রয়োজন নেই।

তিনি জানান, বিপিএল ইস্যুতে এখন আর কিছু বলার নেই আমার। যা বলার ছিল সেটা বলা হয়ে গেছে। আশা করি এবারের ভুল শুধরে বিপিএল আরও এগিয়ে যাবে।’