স্মার্ট কার্ড পেলেন এমপি বাহার ও কন্যা সূচনা

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লা সিটি কর্পোরেশনের ১১ নং ওয়ার্ডের ভোটার কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দন বাহারকে স্মার্ট কার্ড দিয়েছে কুমিল্লা জেলা নির্বাচন কমিশন কর্যালয়। বৃহস্পতিবার বিকাল ৫টায় মুন্সেফবাড়ি কার্যালয়ে আদর্শ সদর এর নির্বাচন কর্মকর্তা কামরুল ইসলাম সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এর হাতে স্মার্ট কার্ড তুলে দেন।

এ সময় বড় মেয়ে তাহসিন বাহার সূচনাকেও স্মার্ট কার্ড দেয়া হয়। জেলা নির্বাচন কমিশন কর্যালয়ের টেকনিশিয়ানরা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দন বাহার ও বড় কন্যার ১০ আঙ্গুলের ছাপ আইরিশ নমুনা সংগ্রহ করেন। এ সময় এমপি বাহার সাংবাদিকদের বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষে এই স্মার্ট কার্ড গুরুত্বপূর্ণ ভ’মিকা রাখবে। স্মার্টকার্ড বিতরণকালে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল আলীম কাঞ্চন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী।

এদিকে কুমিল্লাবাসীর হাতে দ্রুত স্মার্ট কার্ড পৌঁছে দিতে গত ২৩ নভেম্বর সময়সূচীতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। আগে একটি টিম স্মার্ট কার্ড বিতরণে নিয়োজিত ছিল এখন আরও দুটি টিম ঘটন করা হয়েছে। বর্তমানে মোট তিনটি টিম স্মার্ট কার্ড বিতরণ করছে। আগের সময়সূচীতে আগামী বছর মার্চে কার্ড বিতরণ শেষ হত কিন্তু বর্তমান সময়সূচীতে আগামী বছরের জানুয়ারিতেই কার্ড বিতরণ শেষ হবে।

তবে নতুন সময়সূচীতে কার্ড সংগ্রহের জন্য কোন রিজার্ভ ডে রাখা হয়নি। এর আগে গত ১৫ নভেম্বর বুধবার থেকে কার্ড বিতরণ শুরু হয়। ওইদিন কুমিল্লা সিটি কর্পোরেশনের ০১নং ওয়ার্ডের বিষ্ণুপুর সরকারী প্রথমিক বিদ্যালয়ে বুধবার সকাল থেকে কার্ড বিতরন শুরু হয়।

তবে অনেকের অভিযোগ স্মার্ট কার্ডে ঠিকানায় কুমিল্লা সিটি কর্পোরেশন উল্লেখ করা হয়নি। কুমিল্লা সিটি কর্পোরেশন না দিয়ে আগের কুমিল্লা পৌরসভা উল্লেখ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস থেকে সকল ভোটারদের যথা সময়ে নিজ নিজ এলাকা থেকে স্মার্ট কার্ড সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে। কারন পরে কার্ড সংগ্রহ করা অনেক কষ্টসাধ্য হবে বলে জানা গেছে। কোথায় কোথায় কাদের মাঝে স্মার্ট কার্ড বিতরন করা হবে সে তালিকা এ সংবাদের নিচে দেওয়া আছে।