কুমিল্লায় মুক্তিপণ না পেয়ে শিশুকে শ্বাসরোধে হত্যা

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় নিখোঁজের একদিন পর সুবর্ণা আক্তার মীম (৬) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় চান্দিনা উপজেলার কেরনখাল ইউনিয়নের থানগাঁও এলাকা থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। এর আগে দুর্বৃত্তরা শিশুর বাবার কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

নিহত শিশু মীম চান্দিনা পৌরসভার বেলাশহর মধ্য পাড়া এলাকার সাবেক পুলিশ সদস্য মো. কোরবান আলীর মেয়ে। সে চান্দিনা ইক্রা মহিলা মাদ্রাসার ছাত্রী। মুক্তিপণের টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করা হয় বলে ধারণা করা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই ঘটনায় চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

নিহতের বাবা কোরবান আলী কুমিল্লার বার্তা ডটকমকে বলেন, বুধবার দুপুর ১২টার পর থেকে মীমকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সন্ধ্যা ৭টার দিকে আমার মোবাইল ফোনে এক ব্যক্তি ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করার পর আমি বিষয়টি চান্দিনা থানা পুলিশকে জানাই। শনিবার সকালে স্থানীয় লোকজন আমার মেয়ের মরদেহ দেখে খবর দিলে আমরা ঘটনাস্থলে যাই এবং পুলিশকে খবর দেই।

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ কুমিল্লার বার্তা ডটকমকে জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল ) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রাথমিক তদন্তে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ মিলেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।