কুমিল্লায় অশ্লীল সিডিসহ আটক ১৯ জনের পরিচয় জানিয়েছে র‌্যাব

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় বিপুল পরিমান পাইরেটেড ও অশ্লীল অডিও-ভিডিও সিডি তৈরীর সরঞ্জামাদিসহ পর্ণোগ্রাফি পাইরেসি চক্রের ১৯ জন সদস্যকে আটক করেছে। বুধবার সকাল ১১ টায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আটককৃতদের পরিচয় প্রকাশসহ বিস্তারিত জানায় র‌্যাব। মঙ্গলবার রাত ৮ টা থেকে দেড় ঘন্টার অভিযান পরিচালনা করে কুমিল্লা টাউন হল সুপার মার্কেট থেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মো: সুমন, মো: মহিউদ্দিন সোহাগ, সুজন চন্দ্র দাস, নয়ন দত্ত, মো: তারেক, মো: কামরুল ইসলাম, মো: সাইফুল ইসলাম মিশু, জনি সাহা, আব্দুর রহিম, মো: রোমান, অজিত কুমার দে, শ্যামল চন্দ্র কর্মকার, সূর্য চক্রবর্তী, মো: রাফাত, মো: খোকন মাহমুদ, সৌরভ দাস, মোহাম্মদ আলী রিয়াদ, মাহমুদ হাসান ও অর্জুণ দেবনাথ। বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা র‌্যাব ১১ সিপিসি কমান্ডার মেজর আরিফুর রহমান জানান, চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসি বিরুদ্ধে চলমান অভিযানের ধারাবাহিকতায় টাস্কফোর্স এর এমআর আলম চৌধুরী নেতৃত্বে ফোর্সসহ অভিযান পরিচালনা করে পর্ণোগ্রাফি ও পাইরেসী চক্রের ১৯ সদস্যকে আটক করা হয়েছে।

তিনি জানান, চলচ্চিত্র শিল্পকে পাইরেসির হাত থেকে উদ্ধারের নিমিত্তে আমরা এন্টি পাইরেসির এ অভিযান পরিচালনা করি। ১৯ জনকে প্রমাণ সাপেক্ষে আটক করা হয়। এদের মধ্যে কয়েকজন পর্ণো ছবি সরবরাহের কাজেও জড়িত ছিলেন। এসব কাজে ব্যবহৃত পিসিও জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এসময় তাদের থেকে ২০ টি মনিটর, ২০টি সিপিইউ , ১টি ল্যাপটপ ও হার্ডডিস্ক, ৬ টি ক্যাবল এবং ২ হাজার ৪ শ ৯৫টি পাইরেটেড সিডি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের প্রস্ততি চলছে।