নিজ দল কুমিল্লাকে নিয়ে যা বললেন হাসান আলী

কুমিল্লার বার্তা ডেস্ক ● চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেকে ভালোভাবেই চেনান হাসান আলী। তার হাত ধরেই চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতে পাকিস্তান দল। সেই হাসান আলী এখন ওয়ানডে র‍্যাংকিংয়ে সেরাদের একজন। সারাবিশ্বে তাকে এক নামে চিনেও বটে। সেই হাসান আলী এবার প্রথমবার খেলতে আসেন বিপিএলে। তার দল কুমিল্লা। ছয় ম্যাচে অংশ নিয়ে ১০ উইকেট ঝুলিতে পুরে নিয়েছেন ইতোমধ্যেই।

যার মধ্যে আছে হট ফেবারিট ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে প্রথম সাক্ষাতে ২০ রানে ৫ উইকেট দখলের দুর্দান্ত কৃতিত্ব। যার সবকটাই বোল্ড। মোটকথা, ওয়ানডের ক্ষুরধার বোলার হাসান আলী এখন কুমিল্ল ভিক্টোরিয়ান্সেরও মূল বোলিং ট্রাম্প কার্ড। অধিনায়ক তামিম ইকবাল ও কোচ মোহাম্মদ সালাউদ্দিন আগেই হাসান আলীর বোলিংয়ের প্রশংসায় পঞ্চমুখ। এবারের বিপিএলের অন্যতম এ সফল ও কার্যকর ফাস্ট বোলার নিজে প্রথম বিপিএল খেলতে এসে কেমন অনুভব করছেন? টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি আসর হিসেবে বিপিএলকে কেমন দেখছেন? নিজ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরকে কেমন লাগছে তার? কোচ সালাউদ্দিনের প্রশিক্ষণ আর অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্ব সম্পর্কে তার ধারণা কেমন?

নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে। সোমবার বিকেলে একটি বেসরকারী গণমাধ্যমের সঙ্গে একান্তে কথা বলতে গিয়ে ওপরের প্রতিটি প্রশ্নের খুব সাজানো-গোছানো জবাব দিয়েছেন হাসান আলী। গুলশান দুই নম্বরে ‘ফোর পয়েন্ট শেরাটন’ হোটেলের লবিতে বসে সাক্ষাৎকারে অনেক কথার ভিড়ে কোচ সালাহউদ্দিন, অধিনায়ক তামিম আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরের উচ্ছ্বসিত প্রশংসা হাসান আলীর মুখে।

হাসান আলীর অনুভব-উপলব্ধি কোচ সালাহউদ্দিন তাকে পিতার স্নেহে আগলে রেখেছেন। প্রথমেই প্রশ্ন করা হলো, বিপিএল খেলতে এসে কেমন লাগছে? মুখ ভরা হাসি দিয়ে হাসান আলীর জবাব, ‘খুব ভালো লাগছে। এ আসরে বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হচ্ছে। মাঠের লড়াই বেশ জমজমাট। এখন পর্যন্ত খেলে আমি খুব মজা পেয়েছি। বলতে পারেন বেশ উপভোগ করছি। চমৎকার ক্রিকেট হচ্ছে। বেশিরভাগ ম্যাচেই হাড্ডহাড্ডি লড়াই হচ্ছে।’