কুমিল্লার আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ

কুমিল্লার বার্তা ডেস্ক ● বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল ) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ডান হাতি পেসার আল আমিন হোসেনের বোলিং অ্যাকশন সন্দেহজনক হওয়ায় রিপোর্ট করা হয়েছে। গত ২৮ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে ইনিংসের ১৫ তম ওভারে কুমিল্লার হয়ে বোলিং করেন আল-আমিন।

আর ওই ওভারেই আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন অন-ফিল্ড দুই আম্পায়ার বাংলাদেশের নাদির শাহ ও পাকিস্তানের রিয়াজউদ্দিন। বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়লেও ম্যাচ খেলা নিয়ে কোনো বাধা-নিষেধ নেই আল-আমিনের। তাই চলতি বিপিএলের শেষ পর্যন্ত খেলতে পারবেন না তিনি।

কারণ, নিয়মনুযায়ী আগামী ১৪ দিনের মধ্যে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউয়ের মুখোমুখি হতে হবে আল-আমিনকে। তাই ১৪ দিনের আগ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন না তিনি। আর ১২ ডিসেম্বর বিপিএলের ফাইনাল। তাই বিপিএলের শেষ পর্যন্ত তার খেলা নিশ্চিত।

বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেন, ‘খুলনা টাইটান্সের বিপক্ষে খেলার সময় আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়েছে। তবে আগামী ১৪ দিন তার বোলিং করতে কোনো বাঁধা নেই। আইসিসির নিয়ম অনুযায়ী তার বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করা হবে। যদি কোনো সমস্যা পাওয়া যায়, তবে তাকে পুনর্বাসন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে। তারপর তার অবস্থা পর্যবেক্ষণ করে আমরা সিদ্ধান্ত জানাবো।’

২০১৪ সালের আগস্টে আরো একবার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়েছিলেন আল-আমিন। তবে চেন্নাইয়ে আইসিসির অনুমোদিত পরীক্ষাগারে পরীক্ষা দিয়ে নভেম্বরে ত্রুটিমুক্ত হন তিনি।