কুমিল্লায় মহাসড়কে চলাচলে প্রস্তুত শতশত সিএনজি

কুমিল্লার বার্তা ডেস্ক ● মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলের বিরুদ্ধে অভিযান বন্ধ করতে রাজধানী ঢাকার রমনা পার্কের ইউরো আশিয়ান রেস্তোরাঁয় অনুষ্ঠিত জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন কুমিল্লা জেলা সিএনজি মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। এ সিদ্ধান্তের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিএনজি চলাচলে আর কোন বাঁধা রইলনা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ঘোষনা অনুযায়ী ১ ডিসেম্বর থেকে তিন চাকার অটো সিএনজি মহাসড়কে চলাচলে আর কোন প্রকার বাধাঁ নেই বলে জানিয়েছেন জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আলম।

তিনি বলেন, সরকার মহাসড়কে তিন চাকার যান চলাচল নিষেধ করার পর আর্থিকভাবে লোকসানের শিকার হলেও কুমিল্লার সিএনজি মালিক-শ্রমিক ঐক্যবদ্ধভাবে সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মহাসড়কে সিএনজি চলাচল বন্ধ রাখে। ইতিঃপূর্বে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১ডিসেম্বরের থেকে মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলের বিরুদ্ধে অভিযান বন্ধের ঘোষনাটি ১৩ নভেম্বর যুগান্তরসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হওয়ার পর থেকে অসহায় সিএনজি শ্রমিকদের মাঝে পুনরায় প্রাণ ফিরে আসে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর এ সিদ্ধান্ত বাস্তবে হাজার হাজার অসহায় সিএনজি শ্রমিকের পরিবার বাঁচানোর যুগান্তরকারী সিদ্ধান্ত বলেও জানিয়েছেন জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আলম।

তিনি আরো বলেন, সরকারের সিদ্ধান্ত’ই চূড়ান্ত সিদ্ধান্ত বলে আমরা মনে করি। আমরা প্রশাসনেরও সহযোগিতা কামনা করছি। এর পরও কেউ মহাসড়কে সিএনজি চলাচলে বাধাঁ দিলে আমরা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করবো ইনশাল্লাহ।