কুমিল্লার ১৫ টি ইউপি নির্বাচনে প্রার্থী ঘোষণা

কুমিল্লার বার্তা ডেস্ক ● আসন্ন ইউনিয়ন (ইউপি) নির্বাচনে কুমিল্লায় ১৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। এ উপলক্ষ্যে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত শুক্রবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এসব প্রার্থীদের চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রকাশিত প্রার্থী তালিকা অনুসারে, কুমিল্লায় আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন জেলার লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নে মো. আবদুল আউয়াল, লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নে মো. আইউব আলী, মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নে মো. শাহিদুল ইসলাম (শাহীন), মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নে আবদুর রশিদ, নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নে মো. রফিকুল ইসলাম মজুমদার, রায়কোট দক্ষিণ ইউনিয়নে মজিবুর রহমান (মজিব), দৌলখাঁড় ইউনিয়নে হাজী আবুল কালাম ভুঁইয়া, জোড্ডা পশ্চিম ইউনিয়নে মো. মাসুদ রানা ভুঁইয়া, জোড্ডা পূর্ব ইউনিয়নে মো. আনোয়ার হোসেন মিয়াজী। বটতলী ইউনিয়নে এনকেএম সিরাজুল আলম, আদ্রা উত্তর ইউনিয়নে মো. তাজুল ইসলাম মজুমদার, আদ্রা দক্ষিণ ইউনিয়নে মো. আবদুল ওহাব, দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ (দক্ষিণ) ইউনিয়নে মো. মামুনুর রশিদ, বারপাড়া ইউনিয়নে মো. মনির হোসেন তালুকদার ও দৌলতপুর ইউনিয়নে মো. মাকসুদুল আলম জমাদার।

গত ১২ নভেম্বর নির্বাচন কমিশন থেকে দেশের ১৩৩টি পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের সাধারণ ও উপ-নির্বাচনে ভোটের তারিখ ২৮ ডিসেম্বর নির্ধারণ করে মাঠ পর্যায়ের রিটার্নিং কর্মকর্তাদের কাছে ভোটের তফসিল ঘোষণার জন্যে নির্দেশনা পাঠায়। এর আলোকে “বিভিন্ন পদে সাধারণ ও উপ-নির্বাচনের নির্ধারিত ভোটের তারিখ ঘোষনা করে সংশ্লিষ্ট স্থানীয় রিটার্নিং কর্মকর্তাগণ এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করে।”

তফসীল অনুযায়ী, কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার ১৫টি ইউনিয়নে সাধারণ নির্বাচন ও ৭টি ইউনিয়ন বা ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ নভেম্বর, বাছাই ২৮ ও ২৯ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্ধ ৭ ডিসেম্বর এবং ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।

১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন ও ৭টি ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবো।